পাকিস্তান হাইকমিশন কড়া প্রতিবাদের ভিডিও সরাল

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকীকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে কড়া প্রতিবাদ জানানোর পরপরই বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে নিয়ে আপলোড করা আপত্তিকর ভিডিও ফেসবুক থেকে মুছে ফেললো পাকিস্তান হাইকমিশন। আজ মঙ্গলবার দুপুরে পাকিস্তানের হাইকমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছিল। ভিডিওটিতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নন, জিয়াউর রহমানই বাংলাদেশের স্বাধীনতার ঘোষক’-এমন অপপ্রচার চালানো হচ্ছিলো। ঢাকার পাকিস্তান অ্যাফেয়ার্স নামে ওই ফেসবুক পেজে হাইকমিশনের শেয়ার করা ১৩ মিনিট ৪৫ সেকেন্ডের আপত্তিকর ভিডিওটিতে আরো দাবি করা হয়, শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতাই চাননি; তিনি স্বায়ত্তশাসন চেয়েছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করার পর বিষয়টি নিয়ে দু:খপ্রকাশ করেছেন পাকিস্তান হাইকমিশনার। ভিডিও সরিয়ে নেওয়া হয়েছে। তবে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে পাকিস্তানের গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। ঐতিহাসিকভাবে স্বীকৃত বিষয়াদি নিয়ে পাকিস্তান হাইকমিশনের নতুন করে বিতর্ক সৃষ্টির চেষ্টা উদ্দেশ্যপূর্ণ ও দূরভিসন্ধিমূলক বলে মনে করছে বাংলাদেশ।
এদিকে বাংলাদেশের এই পর্যবেক্ষণ নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র। পাকিস্তান হাইকমিশনার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এসে দুপুর ১টার দিকে বেরিয়ে গেলেও তাকে ফের বেলা ৩টায় বৈঠকে আসতে বলে দেওয়া হয়েছে। এর আগেও পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজে অন্য দেশের প্রতি বিদ্বেষমূলক প্রচারণা চালানো হয়েছে। এবার বাংলাদেশ নিয়ে যে ভিডিও প্রকাশ করা হয় তাতে সুস্পষ্ট উসকানি ছিলো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর